1. admin@dailyhokkatha.com : admin :
আফ্রিকা দেশ থেকে আসা ২৪০ জনের কোনোখোঁজ মিলছে না-জাহিদ মালেক - দৈনিক হক কথা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
আফ্রিকা দেশ থেকে আসা ২৪০ জনের কোনোখোঁজ মিলছে না-জাহিদ মালেক জামায়াত নেতার সংবর্ধনা অনুষ্ঠানে আ’লীগ নেতা প্রধান অতিথি! এলাকায় ব্যাপক ক্ষোভের সঞ্চার বানারীপাড়ায় আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত  দেশে আরও ৫৫ লাখ সিনোফার্মের টিকা আসছে  আজ ওমানের বিপক্ষে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ অতিরিক্ত বিচারপতি হিসেবে শপথগ্রহণ করলেন স্থায়ী নিয়োগ পাওয়া ৯ বিচারপতি আফগানিস্তানে মার্কিন দূত জালমে খলিলজাদ পদত্যাগ করছেন দীর্ঘকালীন লকডাউন শেষে সচল হচ্ছে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ২য় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ স্কুলের বার্ষিক পরীক্ষা শুরু ২৪ নভেম্বর

আফ্রিকা দেশ থেকে আসা ২৪০ জনের কোনোখোঁজ মিলছে না-জাহিদ মালেক

দৈনিক হককথা
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৩৩৪ বার পঠিত
আফ্রিকা দেশ থেকে আসা ২৪০ জনের কোনো খোঁজ মিলছে না-জাহিদ মালেক

Tags: ,

আফ্রিকা থেকে বাংলাদেশে আসা ২৪০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ দুপুরে (মঙ্গলবার) সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এ তথ্য জানান

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেল্টার চেয়েও বেশি ঝুঁকিপূর্ণ দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনার নতুন ধরন ওমিক্রন। নতুন এই ধরনটির সংক্রমণ রোধে সরকার সতর্ক অবস্থানে আছে। তবে দুঃখের বিষয় গত এক মাসে ২৪০ জন আফ্রিকা থেকে এসেছেন। এখন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের ফোনও বন্ধ।

জাহিদ মালেক বলেন, আফ্রিকা মহাদেশ থেকে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে। যদি আসে তাহলে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন অবশ্যই মানতে হবে। কর্তৃপক্ষকে বলবো, বিদেশ থেকে যারা আসবে, তাদের যেন মনিটরিং করা হয়।

সদ্য আফ্রিকার বিভিন্ন দেশ থেকে যারা ব্রাহ্মণবাড়িয়ায় এসেছেন, তারা যেভাবে এয়ারপোর্ট থেকে সোজা বাড়িতে চলে গেলেন এ রকম যদি ওসব দেশ থেকে আরও লোকজন আসে তাহলে কি তারা সরাসরি বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন নাকি আপনারা ব্যবস্থা নেবেন—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওরা তো আগে চলে গেছে বাড়িতে। আমরা তো ওমিক্রন সম্বন্ধে জানলামই ৭ দিন হলো। সব কিছু বলার আগেই তো ওখানে চলে গেছে। এর মধ্যেও আমরা ডিজি হেলথকে নির্দেশনা দিয়েছিলাম। তারা ১৫ দফা নির্দেশনা দিয়েছেন। ন্যাশনাল টেকনিক্যাল কমিটিও পরামর্শ দিয়েছে।

মন্ত্রী আরও বলেন, এই যে লোকজন আমাদের ফাঁকি দিয়ে চলে গেল। আমরা অ্যাড্রেস করতে পারছি না। তারা ওই দেশ থেকে এসেছে। মোবাইল ফোনটাও বন্ধ করে রেখেছে। ভুল ঠিকানা দিয়েছে। এই জিনিসগুলো কী রকম! এ জন্য আমরা ওই সব দেশ থেকে আসা লোকজনের ব্যাপারে বেশি কড়াকড়ি করবো। যারা আফ্রিকান দেশগুলো থেকে আসবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন তো থাকবেই। আমরা ওখান থেকে আসতেই নিরুৎসাহিত করবো।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Daily Hok katha
ডিজাইন ও কারিগরি সহযোগীতায় Theme Park BD